বিপ্লবী নেতা - সূর্য সেন
- উত্তম চক্রবর্তী ২৪-০৪-২০২৪

শাসন শোষনে নির্যাতনে,
নিপীড়নে কতো নির্বাসনে।
বৃটিশের কালো অত্যাচারে,
ভাঙলো নিয়ম নির্বিচারে।
ভোরের আলোয় আধার কেটে,
উঠেছে রবির কিরণ ফেটে।
তিমির রাতের অভয়ে আজি,
প্রহরীরা আজ নিত্য বাজি।
বীরেরা বিক্রমে করলো জয়,
বৃটিশের ঘাটি বিনাশে ক্ষয়।
সূর্য সেনের বিচক্ষণে,
নাজেহাল তারা আক্রমনে।
ধ্বংস করেন বৃটিশ ঘাটি,
মাষ্টার দার বুদ্ধি খাঁটি।
বিপ্লবী নেতা- জন্মদিনে,
স্মরণ করি যে প্রতিক্ষণে।

তাং- ২২/০৩/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Muztahid
২৬-০৩-২০১৯ ০২:৩৫ মিঃ

সুন্দর