রং ছিল বুঝি
- সৌরভ হালদার ১৯-০৪-২০২৪

রং ছিল বুঝি
,,,,,এসকেএইচ সৌরভ
হালদার

ভোরের সূর্য ওঠার দিগন্তে আলো,
ছুয়ে যাই এই নীল আকাশ।
আশার আলোতে ভরে উঠে
জীবনযাত্রার পথ।
বছর পেরিয়ে ঘুরে আসে
দোল পূর্নিমা।

আর রং এ রাঙ্গিয়ে তোলে
চার মিত্র কে?
না জানি কি ছিল?
ঐ আকাশ ছোয়া রুদ্দুর ভরা
দিনে।
রং ছিল বুঝি বন্ধু ছিল
রং ছিল বুঝি দিলীপ ছেড়ে
দিয়েছিলো নিজেকে।
রং ছিল বুঝি মুরাদ ছুটে চলেছিল
বসুন্ধরার বুকে।
সময় ছিল তাই পাল্টে দিয়েছিলো
এই ঋতুকে।
আর ফুলে সৌরভ ছিল তাই,
মাতিয়ে দিয়েছিলো হোলির দিনটাকে।

হোলির দিন বিকালবেল
21/03/2019
সমাপ্ত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।