তবে আসব যেদিন
- সৌরভ হালদার ২৬-০৪-২০২৪

তবে আসব যেদিন
--------------এসকেএইচ সৌরভ
হালদার

যদি তুমি বন্ধু হও,
আর যদি আমি সৌরভ হই।
তবে আসব!
তবে আসব তোমার ঐ গ্রামে একবার
ঘুরতে।
সিন্গ্ধি প্রকৃতিতে ভরা ঐ
গ্রাম,
ভরা সবুজ-শ্যামল দেশ।
বুঝিব কি ভাবে?
শুধুই কি পড়িব জ্ঞানের
আলোই
"ঐ দেখা যাই তাল গাছ
ঐ আমাদের গা"
তবে একবার দেখিব ঘুরি
দেশটাকে ,
পৌঁছে যাব ঐ প্রকৃতির
কাছে।
তাই বলি আসব একদিন,
না জানিয় ; না বলে
তোমারি কাছে।
সেই দিন হয়তো ভাবতে
পারবে না,
হয়তো এক স্তম্ভর মতো
দাড়িয়ে বলবে,
"আজ তোর আসার সময় হলো"
আমি শুধু চেয়ে থাকবো,
সেইদিন তোমার দিকে।
একটু হেসে বলিব,
"এখানে কথা বলিবো
ভিতরে আসতে বলিব না"
অশ্রু ঝরে তুই বলিব
"আয়,আয় না"
আর দাড়িয়ে থাকিবি কতক্ষন।
শুধু একটু বন্ধুত্বের আলো
পৌঁছে দেয়,
আজানাকে জানার এক আচেনা পথ।

মধ্যোরাতের বেলা,২৫/০২/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।