মুক্ত মনের মানুষ
- উত্তম চক্রবর্তী ২৮-০৩-২০২৪

দুর্দৈবে ঝাঁপিয়ে পড়ে শুধু বীর পুত্র,
আপন পরের ভেদ ভুলে চলে সূত্র।
কারোর বোধের চাপে চলে না বিবেক,
বুদ্ধিবৃত্তি নিয়ে তিনি চালান আবেগ।
বিত্তীর্ণ কণ্টক পথে ভয় নেই তার,
সংকটে সমাধা করে সত্বর সবার।
কাউকে পরোয়া করে চলে না যদিও,
অসীম সাহসী বীর অমরত্বে নিও।
সাগর সঙ্গমে লিপ্ত নদী ও পাহাড়ে,
অনাথের লীলা চলে আগন্তুক ধারে।
অধর্ম গ্রাসের পথে যুগে যুগে এরা,
মনুষ্য জনম তরে প্রিয় মুখ ওরা।
এ-সব লোকেরা যেন ক্ষণজন্মা ভবে,
নিদারুণ বিধি বাম লোকান্তরে তবে।

তাং- ২৯/০৩/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।