জ্যোৎস্নায় বিভোর
- মুজতাহিদ বিল্লাহ্ ২৫-০৪-২০২৪

চাঁদটা আজ জ্যোৎস্না ঝরাচ্ছে ইচ্ছেমত,
সাজাচ্ছে তার কেন্দ্রগ্রহকে
দিয়ে তার সৌন্দর্য যত।
তোমাদের অট্টালিকাতেও একই ভাবে
জ্যোৎস্না ঝরেছিলো অবিরত,
আমার কুঁড়েঘর তখন আলোকিত
চালার সব সূক্ষ্ম ক্ষতয়।

আমি আছি বেশ,
মনেপড়ে? পাশাপাশি এই জ্যোৎস্নাতে
কবে হেঁটেছি শেষ!
আজোও সেদিনের মত জ্যোৎস্না আছে,
শুধু তুমিই নিরুদ্দেশ।

চাঁদকে ভৎসনা করেছিলাম
তোমার সৌন্দর্যের কাছে,
বুঝিনি চাঁদ স্বার্থহীন
আজো আমার সাথেই আছে।
অধুনা বুকভরা ক্লেশ
শুধু চাঁদমুখটা নেই পাশে।

রাতের আকাশে মেঘের ছোটা-ছুটি
চাঁদের দিকে তাকিয়ে স্পষ্ট হলাম,
চেয়েছি জ্যোৎস্নাময় কুসুম কানন
ভাগ্যে অমাবস্যা পেলাম।
আবার যদি জ্যোৎস্না মাখো
ইচ্ছে হলেই কাছে এসো,
তুমি আমার নাই'বা হলে
বলবো না আর ভালোবাসো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।