আক্রান্ত আমি
- মাহমুদুল মান্নান তারিফ - সোনালি কবিতা ১৯-০৪-২০২৪

ইবলিসের প্ররোচনা আমাকে করেছে আক্রান্ত,
আমি কোনদিন হব শান্ত? আমি বড় ভারাক্রান্ত।
আয়ুর ক্ষেত্রে শেষ মুহূর্ত কণ্ঠ আঁটে,
আমি যেন সর্বাঙ্গে ব্যথিত শিরা কাটে।
আস্বাদন লেশ,সমৃদ্ধি ক্লেশ, নি:শেষে জিরো,
অতীতে হিরো,ছিলাম না ভীরু, সুখপ্রদ নীড়ো।
উপশম মোর,দূর অতি দূর, নাগালের বাহির,
ভাবেনি কেহ,সুখ দিতে দেহ,আমি এক মুসাফির।
ঘর হতে ঘর,সবি মোর পর,পরিবর্তন,
ক্লেদ বর্ষণ, ক্ষোভ বর্ধন,ক্ষুধাতুর কাঁপন।
আমি অস্থির, নহে সুস্থির, যাঁতাকলে পিষ্ট,
আমাকে নিয়ে,আমি লিখি এ জীবনের লিস্ট।
কোনো প্রিয়জন, আমাকে যখন, করে জিজ্ঞাসা,
আমি তবে বলি,নিভৃতে চলি,মনে কোণঠাসা।
আমি দু:খিত,অতি লজ্জিত, সপ্রসঙ্গে,
ছুড়ে ফেলি গাথা, সহি বিষ-ব্যথা,সর্বাঙ্গে।
নিশি রাত্রিতে,লিখি ডায়রিতে,ক্রম জীবন,
দাবার ঘোড়া, সেজে পাই মরা,মনে বেদন,
আমি নির্লোভ, তবু তাজ্জব, শুনে বাজিমাত,
পিছু লোকে বলে,জ্বলি প্রেমানলে,বলি বজ্জাত।

১৪ সেপ্টেম্বর ২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Sjoy
১৬-১২-২০১৯ ২২:০৩ মিঃ

আল্লাহ্ আমাদের শয়তান হতে হেফাজত করুন