জীবনের ব্যর্থ প্রচ্ছদ
- রুহুল আমীন রৌদ্র ১৯-০৪-২০২৪

ম্যানহোলের স্রোতে ভেসে চলে ব্যস্ত সময়,
আবেগের র্তীযক স্মৃতিপটে
এলোমেলো বাউড়ি ঝড়
মুঠো মুঠো ধুলি গিলে ধরেছে ল্যাম্পপোস্টের নিয়ন,
বিষাদের গিরগিটি চুষে যায় ফেরারী জীবন,
বিষম বাউন্ডুলে এখন আমি অচেনা গলির এ শহরে
তোমার কোমল সরিৎস্রোতে অন্য অদ্রীজল।


এখন এখানে আর মেঘের গর্জন শুনে শুনে নেমে আসেনা ঝড়
ধূসর আবছায়ায় এঁকে চলি জীবনের ব্যর্থ প্রচ্ছদ।
তবুও নেশাতুর চোখের ঘুম ভাঙিয়ে যায় একটা ভোরের পাখি
আগামীর প্রত্যয়ে।
একা একা কেঁদে যায় বোবা তটের সবটুকু জল নিয়তির ব্লাকহোল চিরে,
চুরাবালির সমস্ত রোদ শুষে যায় একফালি মেঘ বিজয় হিল্লোলে
বির্বণ এ ভরদুপুরে
আমার চারিপাশে ঘোর।


আমি হয়তো তোমার ছিলাম না কোনদিন
কোন কালেও,
কালের ছানিপড়া চোখ আলেয়ার আলপনাতে অভিমানে পাথর সাজে
পরিচিত তার ঠোঁটে তোমার ঠোঁট মেখে ফোটাও শতাব্দী ফুল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।