মূর্তিপূজা
- আবদুল্লাহ্ আল-নিটাব খাঁন ২৯-০৩-২০২৪

মূর্তি পূজার ভক্ত যারা তোমরা বড়ই চতুরবাজ,
মহান খোদার নেই পরোয়া যেমন খুশি তেমন সাঁজ।
নিজ হাতে সৃষ্টি করে মিথ্যা খোদার নাম করো,
ভোগ ভোজের ছলা-কলা, তোমরাই সব ভোগ করো।
বিধির বিধান করছ তৈরি, যেমন খুশি মনে লয়,
নাই তোমাদের ধর্ম বিধি, নাই জবাবের কোন ভয়।
ধর্ম গুরুর বন্দ বিবেক, অন্ধ করে তার ভক্তদের,
স্রষ্টা হতে বিমুখ করে, গোলাম বানায় সব তাদের।
মূর্তি পূজার ছল করে সব, ফায়দা লুটার পায়তারা,
খোদা বানিয়ে খোদগিরি, নিজে নিজেই করছে তারা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।