অসহায় জননী
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

আমি অজ্ঞান, নির্বোধ; হে জননী
তোমার মৃত্যু দেখেছি দুচোখ ভরে,
তবু হায় ! মোর ক্ষুধা ভূলিনি ।
তোমার কোল ঘিরে এই রক্তনালা
তাও দেখেছি দুচোখ ভরে,
তবুও আমার বুক কাপেনি
কাঁদেনি এ প্রাণ তোমার তরে ।
তোমার কালো কেশের রুপ
মাগো মেলায় ধূলার ত্রাসে,
সন্নিকটেও থেকে আমি
বোবা; আজ এমন সর্বনাশে !
যে নিঃশ্বাসের সাতকানি হার
আমার বক্ষে করেছো দান,
তাও বুঝি কেড়ে নিয়ে গেল
ঐ পিশাচ মেশিনগান ।
তোমার আঁচলে যে রক্তের দাগ
সে আর কিছু নয় মা !
এ যেন স্বার্থলোভী সন্তান দলের
বিষ মাখানো ঘা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।