বটগাছ
- হাসান আল মাহদী ২৬-০৪-২০২৪

বিশাল বটগাছ দাড়িয়ে আছে
ডালপালা বিছিয়ে।দুরন্ত কত পথিক
এসে আরাম করে তার ছায়ায়।

বটগাছ ঠাই দাড়িয়ে আছে
কাউকে দেয় না তাড়িয়ে,
কেউ দেয় পাতা ছিড়ে
কেউবা ভাঙে ডাল।
তবুও কাউকে দেখাইনা আঁখি জল।

বটগাছ তার বিশালতা নিয়ে নয় কভু
এতটুকু পেরেসান কিংবা ভয়।
তার সবটুকু দিয়ে করতে চাই সকলের মন জয়
বিনিময়ে নিরবে সব ব্যথা সয়ে রয়।

বটগাছ দাড়িয়ে সব ডালপালা ছড়িয়ে
কত পাখপাখালি,কিট পতঙের বাস তার গায়ে।
তবুও সে খুশি তার বিশাল শরীরে আশ্রয় দিয়ে।
এভাবে বটগাছ এর জীবন যায় ক্ষয়ে ক্ষয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।