প্রথম দেখার অনুভূতি
- মুজতাহিদ বিল্লাহ্ ২৯-০৩-২০২৪

সম্বোধন করবো কি বলে!
আপনি নাকি তুমি? মন চাচ্ছে তুমি'ই বলি!
তোমাকে দেখেই মুগ্ধ হলাম।
টিনেজার'রা এই অনুভিতিকে বলে ক্রাশ,
তবে আমার ধারণা তোমার রূপ
আর নিষ্পার সরলতায় হচ্ছি গ্রাস।

তোমার প্রতিটা কথাতেই প্রলুব্ধতা মাখনো,
চিকন ফ্রেমের চশমার কাচ ভেদ করে
জ্যোতি ছড়ায় তোমার হরিনী চোখের মণি।
মনোহরা তোমার দেহের গড়ন
কি অপরূপ দুধে-আলতা রঙ
যুগল ঠোট যেন গোলাপ পাপড়ি।
আখিতে রয়েছে কারুকাজ
মাথার হিজাবে অপরূপ সাজ
মনেহচ্ছে যেন জীবন্ত অপ্সরী।

আমার ডানদিকের ইশান কোণে দাঁড়িয়ে
সহপাঠীদের সাথে গল্পে মত্ত, চরম উৎফুল্ল তুমি,
আমার কানে এসে বিধছে হাসির তরঙ্গ ধ্বনি।
বাতাসে ভাসমান পারফিউমের স্মেল পাচ্ছি,
আমি কোণঘেঁষা হয়ে আড়চোখে
তোমার বদনের স্নিগ্ধ গড়ন নিরীক্ষণ করে
প্রেমের মূর্তী আঁকছি।

তোমার দিপ্তিময় হাতের তালায়
মেহেদী রঙে 'তুমি শুধু আমার' লেখাটি
উকিদিচ্ছে বারবার।
বলতে স্বাধ হয় আমি হই তোমার
কিংবা তুমিই হও আমার!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।