কালবৈশাখী
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

শুরু হলো কালবৈশাখী
আগাম চৈত্র মাসে,
তাণ্ডবে তার মহাপ্রলয়
প্রাণহানিতে নাচে।
সাঁঝের বেলায় কালো মেঘে
ঢেকে গেলো আকাশ,
শিলাবৃষ্টি জলোচ্ছ্বাসে
দুর্ভোগের ঐ বাতাস।
রাস্তাঘাটে জনগণে
হঠাৎ দুর্বিপাকে,
প্রাণের ভয়ে এদিক ওদিক
ছুটে বাঁচার ফাঁকে।
বিষম ঝড়ে উপড়ে পড়ে
গাছপালা আর ঘর,
বজ্রপাতে মানুষ মরে
মিত্র যেন পর।
ঘূর্ণিঝড়ে বেশামাল আজ
আজব আভাস তার,
নেতিবাচক জলবায়ুর
প্রভাবে ছাড়কার।

তাং- ০৩/০৪/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।