ঝিনুক মাঝে মুক্তো খুঁজে
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

গিয়েছিলাম প্রবাল দ্বীপে
খুঁজবো তোমায় বলে,
বিশাল বিশাল জলরাশি
দেখি কৌতুহলে।

পাহাড় সমান ঢেউয়ের বুকে
হারিয়ে গেলো মন,
কূল-কিনারা নেয় যে তাতে
অমূল্য রতন।

নিরবধি বয়ে চলে
নিয়ম মেনে ঢেউ,
বালুচরের প্রান্ত ছুঁয়ে
পা ডুবিয়ে কেউ!

নীল আকাশে মিশে আছে
প্রান্ত ঘেঁষে জল,
ঝিনুক মাঝে মুক্তো খুঁজে
ছেলে-মেয়ের দল।

প্রিয়া আমায় বলেছিল
মুক্তো মালা আনতে,
ঝিনুক বাজার যেথায় আছে
ছুটে চলি কিনতে।

ফুল বাগানে নানা রঙের
প্রজাপতি উড়ে,
ভালোবাসার প্রতীক যেন
হন্যে হয়ে পড়ে।

তাং- ০৬/০৪/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।