এই আমার আকুতি ওগো
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

তোমাদের ভালোবাসা পেলে আমি সাজাবো পৃথিবী,
ধরণির কাছে ব্রতী চিরন্তন তব চিরজীবী।
বিনিদ্র রজনী হবে সমাপন তোমাদের তরে,
যদি ভালোবাসা দাও ভালোবেসে যাবো অকাতরে।
কাটাবো জীবন আজ অনন্তের অমৃত সন্ধানে,
ফুলে ফুলে ভরে যাবে এ বাগান তোমাদের টানে।
আমি নারী- তোমাদের জন্মদাত্রী মা বোন জায়া,
সঁপেছি জীবন মোর এ সংসারে যত আছে মায়া।
একূল ছেড়েছি শুধু তোমাদের ঐকূল নির্মাণে,
সব ছেড়ে বয়ে চলি নিয়ন্তার নিয়মের পানে।
মায়ের মমতা আর জন্মদাতা বাবার আদর,
সব কিছু ছিন্ন করে এসেছি এ নব গৃহে মোর।
আপন আলয়ে তুমি স্ব সন্মানে সোহাগে বাঁধিও,
এই আমার আকুতি ওগো প্রিয় যতনে রাখিও।

তাং- ০৭/০৪/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।