আর আসব না হেসে
- হাসান আল মাহদী ২৯-০৩-২০২৪

শুনেছো কী মেঘের গর্জন??
দেখছো কী বর্ষায় প্রবল বৃষ্টির ধারা?
সব কিছু যেন আজ বড় বিষাদময়
ভালবাসাহীন অবুঝ মন দিশেহারা।

এক চিলতে রোদ ছিলে আমার আকাশে
শূন্য মন ভরে যেত তোমার মিষ্টি পরশে।
আজ মনের আকাশ যেন ধু ধু বালুচর
সেখানে উড়ে না আর প্রেমের খেচর।
শুধু দূর দিগন্ত পানে নিরবে চেয়ে থাকা"!

এখন আর বৃষ্টির জল মন ছুয়ে যায় না,
জ্যোৎস্না রাত আর ভালো লাগেনা
ঝি ঝি পোকার ডাকে নিজেকে হারায়
তবুও স্মৃতিরা পিছু ছাড়ে না।

আজ পথের শেষ প্রান্তে এসে হাফিয়ে গেছি!
পাবো না জানি তবুও ভালবেসেছি,!
এই কোলাহল ধরা আমার কাছে বড় নিরব নিথর!
বেলা শেষে বুঝতে পেরেছি।

সব কিছু ছেড়ে একদিন উড়াল দিব আকাশে
ব্যথার পাহাড় পরবে ধসে,
সেদিন অঝোর ধারায় বয়ে যাবে তোমার আঁখিজল
ডাকলেও আর আসব না হেসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।