সংবিধান
- মনোহর মিলন // MONOHAR MILON - এই দেশে। ২৭-০৪-২০২৪

কে লিখেছেন সংবিধান
আরেকটি ধারা দেননি তুলে,
বাংলার মানুষ বিনা দোষে
এক বার হলে যাবে জেলে।

পুলিশ কেনো শুনবে গালি
সংবিধানেই আছে ভুল,
ভাল, মন্দ ভুলে যা সব
নির্বিচারে ভ্যানে তোল্।

চেক করে নে টাকা পয়সা
দিয়ে দুচার হাঁক,
কাল থেকেই জজ বাবুই
তুলবে নিলাম ডাক।

উকিল বাবু কোটের খরচ
বলবে সকাল বিকাল
ভিটা বাড়ি বেচেও দিবে
থাক বা না থাক চাল।

টেলিভিশনে আইন মন্ত্রী
হাসবে ঠোঁটের কার্ণিশে
প্রধানমন্ত্রী বুঝবে কি আর
কি হাহাকার এই দেশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।