পরিতোষ বাবু
- মনোহর মিলন // MONOHAR MILON - বন্ধু- মনোহর মিলন ২৫-০৪-২০২৪

পরিতোষ বাবু
বন্ধু- মনোহর মিলন

এক স্কুলে পড়াশোনা
পাশাপাশি বসা
একই মাঠে খেলাধুলা
নিত্য ভালোবাসা।
টিফিনের সময় এলে
যার কাছে যা ছিলো
জোর করে খেয়ে ফেলার
দিন কোথায় গেলো?
রাধা কৃষ্ণের পালা কীর্তন
চলেছিল তার বাড়ি
আমি কি আর তাহার বাড়ি
না গিয়ে পারি।
বন্ধু আমার কবিতা
পড়তো মজা করে
হঠাৎ কখন আনলো ঘরে
পরীর ছানা ধরে।
জলের ফোটায় শস্য দানা
মেললো একটি কলি
বন্ধু বৌদি ভাতিজার ঘর
আলো উঠলো জ্বলি।
হিন্দু মুসলিম কিবা চিহ্ন
বন্ধু যখন আপন
কারো ভাগ্যেই চাকরি নাই
ব্যবসায়ি আজ দুজন।
ত্রিশ পার ক'দিন পরে
নুয়ে যাবে দেহ
তবু যেনো আমরা দুজন
ভুলে না যাই কেহ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।