হঠাৎ বৃষ্টি
- উত্তম চক্রবর্তী ২৭-০৪-২০২৪

হঠাৎ করে বৃষ্টি এসে তলিয়ে দিল সব,
নিত্য দিনে নিয়ম মেনে ঝরছে বারির রব।
রাস্তা ঘাট আজ ডুবে গেলো অতি বৃষ্টির জলে,
যানজটেরও দুর্ভোগে তাই অতিষ্ঠ সকলে।
শিলাবৃষ্টি হচ্ছে সাথে অবিরামে সার,
দমকা হাওয়া দাপিয়ে বেড়ায় গতিবেগে তার।
বৃক্ষরাজি বনায়নে সতেজতা পায়,
উজান বেয়ে কৈ-মাছেরা আনন্দে লাফাই।
শীতল বায়ু শান্ত করে গ্রীষ্ম তাপের জ্বালা,
শখের বশে বাড়ির ছাদে কেউ ভিজে নিরালা।

তাং- ০৮/০৪/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।