চৈত্র উন্মাদনা
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

তোমাদের সাজগোছ দেখে মনে হয়
তোমরাই শুধু দেখাতে অভ্যস্ত,
তোমাদের দুরন্তপনায় বাধ্য করে
আমিও একটু তর্জন-গর্জন করি।

এই অসময়ে আগমন মানায় না জানি
তবুও তোমাদের অপরিচ্ছন্ন শহরে
দুষ্কর্মের আবর্জনা আমাকে ভাবায়।
হরেক রঙের বাহারে এখানে খেলা চলে
দামী দামী পন্যের আনন্দ আয়োজন,
কেউ দেখে কিনা এই বিবর্ণতা!

চৈত্রের দুপুর আজ বিলীনের পথে
মাঘের শীতেও বাঘ ডাকে না এখন।
চৈত্র উন্মাদনা- আগাম কালবৈশাখী।

শুধুই হিসেব মেলানোর তালে আছে,
আমারও মাঝেমধ্যে খুবই সাজগোছ
প্রয়োজন বলে একটা নিয়ম মেনে
নাচের আসরে নেচে গেয়ে যায়!

তাং- ০৯/০৪/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।