কেন্দ্রবিন্দু
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

কেন্দ্র তার পরিধিকে নিয়ন্ত্রণ করে অনায়াসে
ঘুড়ি যেমন লাটাই দ্বারা আপনি পরিচালিত।
কর্তা তার বসতের টানে সাঁঝবেলা ফিরে আসে!
উড়োজাহাজ রকেট যাত্রী বাহী বাস আরও কতো কি
সব তার কেন্দ্রবিন্দু নিয়ে আবর্তিত থাকে অহর্নিশ।
এসবের সেই অদৃশ্য চালিকাশক্তি আপন নিয়মে
সেই কেন্দ্রবিন্দুতে সুন্দর নিয়ন্ত্রণে আসে যায়,
মহাবিশ্বের অনন্ত শক্তি সূক্ষ্ম এক সুতোতেই বাঁধা।

তাং-১১/০৪/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।