নববর্ষ১৪২৬
- হাসান আল মাহদী ২৬-০৪-২০২৪

হে নববর্ষ রাঙিয়ে দাও নতুন এর সাজে
রাঙাও তোমার মতন,
ধুলো মাখা এই জীবনটায় বিষাদ ছেয়ে গেছে
ধুয়ে দাও করে নাও আপন!

নতুন দিনের আগমনে শুরু হোক পথচলা
নব জাগরণে সত্যের পথে,
পুরনো দিনের দুঃখ গ্লানি সব ধুয়ে মুছে যাক
জেগে উঠুক প্রাণ সাফল্যের সাথে।

নতুন আলোয় নব উদ্যমে জাগুক তারুণ্য
ফিরে আসুক নতুন পথের দিশা,
নতুন করে প্রাপ্তি হোক ভালবাসা,মুছে যাক
হৃদয় এর কালো আমানিষা।

নতুন বছর রাঙিয়ে দিক প্রতিটি বাঙালির হৃদয় বাঙালি সংস্কৃতির রঙে,
অপসংস্কৃতির কালো হাত যাক ভেঙে,আমি বাঙালি
আমি জন্মেছি এই বঙ্গে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।