হয়নি চেনা মানুষ
- ফয়েজ উল্লাহ রবি ২৬-০৪-২০২৪

মানুষ আমি আজো জানি হয়নি চেনা মানুষ,
কীসের লোভে কোন সে মোহে হারায় শুধু হুঁশ।
আত্ম গ্লানি ভোগে সবাই দেখেনা তো সুখ,
হাতের কাছেই সুখের নদী বুক ভরা তার দুখ।
পরের সুখে আগুন বুকে সয় না যে তার অন্তর,
নিজের ভালো নিজেই খুঁজে মন্দে ভরোক বন্দর!
যা পেয়েছে চায় যে আরো চাওয়ার নাই যে অন্ত,
খেতে-খেতে পেট বেড়েছে হয় না তবু ক্লান্ত!

মার্চ ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

faizbd1
১৫-০৪-২০১৯ ০১:২৭ মিঃ

সহস্র ধন্যবাদ শুভেচ্ছা শুভ কামনা প্রিয় #জয় আহাম্মেদ ।

Rabbi
১৪-০৪-২০১৯ ২০:১৬ মিঃ

অসাধারণ লিখেছেন কবি শুভ কামনা রইলো

faizbd1
১৪-০৪-২০১৯ ১৯:১৫ মিঃ

অজস্র ধন্যবাদ প্রিয় #মুজতাহিদ বিল্লাহ্‌

Muztahid
১৪-০৪-২০১৯ ১৭:০২ মিঃ

চমৎকার