নববর্ষ- '১৪২৬'
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

শুভারম্ভে নতুন বছর নতুন দিনের তরে,
শুভ লগ্ন স্বাগত আজ নববর্ষ ধরে।
মুছে যাক আজ যতো কষ্ট পুরনো সব ব্যথা,
এই দিনে আজ বয়ে আনুক সুখে থাকার কথা।
পুবাকাশে নতুন সূর্য শুভ সকাল আনে,
সারা বছর কাটুক ভালো এই প্রত্যাশা মনে।
নতুন রূপে ধরিত্রী আজ সতেজ করে প্রাণে,
জরাজীর্ণ দূর হয়ে যাক নবীনের ঐ টানে।
খুশির জোয়ার বয়ে আসুক নব উদ্যমী মনে,
দুঃখ কষ্ট যাক না চলে বিদায়ী বেলার সনে।
ফুলে ফলে ভরে উঠুক ধরণির এই সুখে,
মানব জীবন ধন্য হবে মুক্তি পাবে দুঃখে।
ফেলে আসা স্মৃতিগুলো হৃদয় ব্যাকুল করে,
সব ভুলে আজ বরণ করি নববর্ষ ওরে।

তাং - ১৪/০৪/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।