বাবা
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২১-০৫-২০২৪

- ডাঃ মোঃ ইয়াছিন আরাফাত
বাবা মানে আমি তুমি আমরা ভালোবাসায় আবিষ্ট।
বাবা মানে একটি প্রেম, অবিচল জীবন শান্তশিষ্ট।
বাবা মানে নাম, পরিচয়, ঠিকানা দূরে কাছে চেনা।
বাবা মানে এক বুক জমিনে নিজের প্রিয় সেনা।
বাবা মানে এক আকাশ রং, ছায়াতল, শেকড়
বাবা মানে ধুলোমাখা পথে রঙিন আচড়।
বাবা মানে শীতল চোখ বুক ভরা প্রেরনা।
বাবা মানে ভালো থাকো, ভালো থাকো, ভালো থাকো একই প্রার্থনা।
বাবা মানে অজস্র মুখের ভিড়ে সেই আলোকমণ্ডল
বাব মানে ঘুম ঘুম চোখ বুকের বিছানা বালিশ প্রিয় আশ্রয়স্থল।
বাবা মানে সংশয়, দুর্ভাবনায় সব থেকে নিবিড় পরামর্শক।
বাবা মানে আলোর পথের নির্লোভ পথপ্রদর্শক।
বাবা মানে আযান, পৃথিবীর পরমতীর্থ প্রিয় সুর।
বাবা মানে যে মোনাজাত পৌঁছে দেবে সুখের শেখর।
বাবা মানে অপেক্ষারত শুভ কামনা, আদরের অবারিত বরষণ।
বাবা মানে বুকের জমিন জুড়ে সাহসের আস্তরণ।
বাবা মানে দাবি, দাওয়া চাহিদা,
বাবা মানে সবটুকু আপন সবটুকু সাদা।
বাবা মানে পরম আস্থার চরম গহীন,
বাবা মানে এক অপরূপ জীবনের সবটুকু ঋণ।
বাবা মানে রাতে দিনে, ফাগুনে শ্রাবনে এক বুক ওম,
বাবা মানে শত অপরাধে চেনা অছিলায় কোমল নরম।
বাবা মানে প্রজন্ম এর বিধায়ক,
বাবা মানে বুকের ডান দিকে বেচে থাকা শ্রেষ্ঠ নায়ক।
বাবা মানে সেই হাসি এক জীবনের যত টুকু আনন্দমঠ
বাবা মানে কথামালা গেঁথে চলা সেই গল্পের পট।
বাবা মানে আমি শিশু আরো শিশুতোষ
বাবা মানে অন্ধ প্রজ্বালিকা যে চোখে নেই কোন দোষ।
বাবা মানে পৌষের রৌদ মাখা দিন,
বাবা মানে তুমি ছাড়া শূন্যময় সব কিছু অর্থহীন।
বাবা মানে চোখ বুঝলে সে ঠোটের পরম আদর।
বাবা মানে ভালবাসার এক পরশ পাথর।

শৈলডুবি,কাশিমপুর,গাজীপুর
তাং : ১৬/০৪/২০১৯ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।