বেকার জীবন
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২১-০৫-২০২৪

- ডাঃ মোঃ ইয়াছিন আরাফাত
জুতোর সুকতলি ক্ষয়ে
জুতোর বাড়ে কষ্ট,
নিত্য ঘুরে অফিস পাড়া
বেকার জীবন নষ্ট।

দেশে শিক্ষাব্যবস্থা অসংগতি
বৃদ্ধি পায় বেকার,
চাকরির নামে চলে প্রহসন
ব্যবস্থাপক নির্বিকার।

অফিস পাড়া যাতায়াতে
জুটল কত স্যান্ডেল,
হয়না চাকরি নেই মামু, খালু
নেই টাকার বান্ডেল।

চাকরি নিতে দলীয় প্রভাব
মন্ত্রী থাকতে হয়,
নইলে থাকুক যত যোগ্যতা
চাকরিটা হবার নয়।

অনাহারে মরবে ওরা যারা
আছে শিক্ষিত বেকার,
দেখবেনা কেউ দেখবেনা আর
দেখবেনা যে সরকার।

তবুও এদেশ উন্নয়ন শীল
মধ্য আয়ে ভাসে,
নির্বিকার বুদ্ধিজীবী, রাষ্ট্র যন্ত্র,
জনজীবন সর্বনাশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।