যে রাতে তুমি থাকো
- হাসান আল মাহদী ২৪-০৪-২০২৪

ওগো প্রেয়সী! যে রাতে তোমায় পাই না পাশে
সে রাতেই তো আমাবস্যা আমার আকাশে।
যে রাতে তুমি থাকো পাশে,
হাসো,কথা বলো, সোহাগ বিনিময় করো,
সেই রাতে চাঁদ আকাশে উঠুক বা না উঠুক
আমার আকাশজুরে পূর্ণিমা হাসে,
আমার সুপ্ত হৃদয়ে প্রণয় জাগে,
আমার সাগরে জোয়ার আসে,
ভুবন বিজয় করে।

যে রাতে তুমি থাকো পাশে -
আমার আধার ঘরে জোনাকিরা নাচে
তোমার হাসিতে হেসে উঠে চারপাশ।
আমার আত্মা কেপে কেপে উঠে তোমার স্পর্শে,
তোমার চোখের চাহনি তে খুজে পাই আমাকে।
আমার প্রেম দরিয়ায় সপ্তডিঙ্গা ভেসে আসে
অফুরন্ত রাত্রি মেতে উঠে আনন্দোৎসবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।