আমি মিছিলে যায়
- হাসান আল মাহদী ২৬-০৪-২০২৪

আমি মিছিলে যায় -
গর্জে উঠি স্লোগানে স্লোগানে,
আমার ন্যায্য দাবী আদায়ে আমরণ লরি,
শত্রুর ভয়ে কভু পিছু না হঠি।

আমি মিছিলে যায়-
আমার ভাইয়ের অধিকার ফিরিয়ে আনতে,
আমার বোনের আহাজারি আমাকে দেয়না থামতে,
কখনো বুকের তাজা রক্ত ভেসে যায় রাজপথ।

আমি মিছিলে যায় -
কখনো পুলিশের টিয়ার শেল, গুলিতে লুটিয়ে পড়ি,
তারপর চলে যায় লাশ কাটা ঘরে,
স্বজনদের অার্ত চিৎকার শুনে কেপে কেপে উঠি।

আমি মিছিলে যায় -
আমার অস্তিত্ব রক্ষায় আমি মানুষ বলে,
অন্যায়ের কাছে কখনো শিখিনি মাথা নত করতে,
লোহার কপাটে যতই বন্দী রাখুক আমি ভাঙবো তবুও দেবো না অন্যায় জুলুম করতে।

আমি মিছিলে যায় -
আগত প্রজন্মকে নতুন আলোর পথ দেখাতে,
আর এভাবেই একদিন নিবে যাবে জীবন প্রদীপ।
অতপর ইতিহাসের পাতায় যোগ হবে নতুন একগল্প।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।