শবে বরাতের কবিতা
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৪-০৪-২০২৪

এক.
নয়তো তোমার এই বরাত

নাইবা দয়া তোমার মাঝে থাকে যদি একটুও
নাই দরদী তোমার জন্য দুঃখ থাকলে হেক্টোও।

বিষপোড়া মন মনটা দিয়ে কেমনে করবে জয়ধরা
কোমল হৃদয় করতে পারে দু'চারটা নয় ছয়ধরা।

আপনজনে হিংসা ভরা নয়তো তোমার এই বরাত
সহৃদয়ের সুধাজলে উঠবে ভরে নয় ফোরাত।

মনুষ্যলোক এই মরতে আছে বলে স্থির মরত
দোয়ার পাত্র হও তুমি ভাই হবে তবে ধীর পরত।

দুই.
এ রাত তোমার ভাগ্যে লাগুক
মনকে বলো এ রাত জাগুক
জাগ্রতরা মুক্তি পায়,
মুবারক রাত শবে বরাত
শবে বরাত মুবারক রাত
না জাগা লোক যুক্তি চায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।