মেঘকন্যা
- আমিনুর রহমান (তপু রায়হান) ২৯-০৩-২০২৪

হে মেঘকন্যা,তোমার আকাশটা আমিই শুধু দেখবো,তোমার মনে কি মাধুরী মেশানো তাই আবিষ্কার করবো বিষ্মিত নয়নে চেয়ে
আমি আকাশের সেতারা যে, ঠিক সময়েই জ্বলে।

আমি দূরপথের যাত্রী,কারো আলো ধার করিনি কখনো,তাই আমি আড়ালেই থাকি
আমাকে নিয়ে কেউ ভাবুক,কেউ আমাকে বাহবা দিক সেসব কিছুই আমি চাইনা

তোমার ওষ্ঠের গোলাপী লিপস্টিকের ছোঁয়ার প্রয়োজন মনে করিনা আমি
শুধু তোমাকে একবার ছুয়ে দেখবো
সে আশা ও মনে রাখিনি কখনো।

মেঘকন্যা, তোমার মেঘের জ্বলে সিক্ত করবে আমাকে? বৃষ্টি হয়ে ভেজাবে?
আমি অন্তহীন আকাশপানে একরাশ চেয়ে রবো; আর দু'হাতে কুড়িয়ে নেব বৃষ্টিরাশি।

যখন শীতের শিহরণে কাঁপতে থাকে আমার হূদয়, মেঘকন্যা তখন কি আসবে কাছে
যখন তীব্র জলতেষ্টায় ফেটে চৌচির বুক
তখন কি একটিবার ও ভালবাসবে?

তোমার মোহনীয় চাহনী,অনেক ভাললাগা, মমতাভরা মন,আমি তন্ময় ঘুমের ঘোরে থাকি অচেতন; অধরের হাসি যেন না মেশে শূণ্যতায়;থাকো তুমি পাশে এ ক্রান্তিবেলায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।