ভালবাসার ফুল
- আমিনুর রহমান (তপু রায়হান) ২৯-০৩-২০২৪

আমাকে না পাও ফাগুনের এই দিনে
আমার অবয়বে যাকে পাবে
তাকেই না হয় ভালবেসো
আমাকে খুঁজতে যদি দিশেহারা হও
তাহলে আমার কথা ভেবে
ক্লান্তিতে কারো কোলে বিশ্রাম নাও।

তোমার নগ্নহাতের আলিংগন চাইনা
চাইনা মুছে দিতে অধরের হাসি
তোমার সবটুকু তোমারী থাক
চাইনা তোমার একটু ভালবাসা-বাসি।

আমি আছি শতচিন্তার পথিক হয়ে
মায়া নেই,ভালবাসা নেই, শূণ্যতা নিয়ে
তুমি আছো আমার ভালবাসা চেয়ে
স্বার্থ,মোহ,আবেগ আর নতুনত্ব পেয়ে।

তোমার সবকিছু আমার নয়
আমিও তোমার নয়
তুমি হাসো ঝর্ণার মতো আমি তাকিয়ে দেখি
তুমি ভালবাসো আমি শুধু উপলব্ধি করি।

আমি একরাশ ফুল হাতে নিয়ে
পারবোনা তোমাকে দিতে
ফুল ছিড়তেও মায়া হয়,
তাই ভালবাসি ফুলকে তোমার চেয়েও বেশী।

আমি ফুলের ঘ্রাণ নিয়ে বিভোর থাকি
আমি চির সৌন্দর্যের পূজারী,
আমি দূর থেকে অনুভব করি অপার্থিব ভালবাসা
কোন মিছে স্বপ্ন নেই,দু:খ নেই,ক্লান্তি নেই
দেনা-পাওনা নেই;শুধুই ভালবাসা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।