অন্তলীনার আকাশে
- আমিনুর রহমান (তপু রায়হান) ১৯-০৪-২০২৪

অন্তলীনার আকাশে আজ ভরা মেঘ
হয়তো শ্রাবণের বৃষ্টি দু'চোখে ঝরবে
ব্যথিনী মুক্তার মতো লুকাবে আড়ালে
হয়তো নীরব যন্ত্রণায় একাকী পুড়বে।

শহরতলীর সোনালী আভায় হাঁটছি সাথে
সেদিন বলেছিলাম হাতটা একটু ধরবে?
প্রকম্পিত মনে একরাশ তাকিয়ে ছিল সে
হয়তো একটুকু বিশ্বাস-পেয়েছিল যে।

সমুদ্রসৈকতে দেখেছিলাম তার খোলাচুল
আচমকা বাতাসে ওড়না খেলেছিল দুল
অন্তলীনার অধর জুড়ানো হাসি ছিল মেখে
প্রসারিত হাত জড়িয়েছিল বুকে রেখে।

একদিন ভোরে আচমকা অন্তলীনার ফোন
কথা আর হবেনা কোনদিন কান্নাজড়িত মন
এরপর অন্তলীনার আকাশে তার নেই ঠাই
সবশেষ,তবুও অন্তলীনাকে খুজে পায়।

গল্পের শেষ,সংসার নিয়ে সে আছে সুখে
তবুও অন্তলীনা আছে মিশে দু'চোখে
অন্তলীনার রেখে যাওয়া কথা, ভালবাসা
সবকিছু শূণ্যতে মিলিয়ে এখন শূণ্য দূরাশা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।