ওদের চোখেও স্বপ্ন আছে
- আমিনুর রহমান (তপু রায়হান) ২৪-০৪-২০২৪

সেইবার ছেলেটার চরম অসুখ
ক্লিনিকে ভর্তি করেছিল বাবা
অনেক স্বপ্নগড়া জমানো টাকা সব শেষ
তবুও বাবার চোখে স্বপ্ন ছিল
আবার তাদের অনেক টাকা হবে।

কোটিপতি লোকটা প্রতিদিন ভাবে
কবে সে আরো অনেক ধনী হবে
ভিখিরির ভাবনা কবে সে দুটাকা বেশী পাবে
তবুও স্বপ্ন থাকে মনের কোণে
যায়না মোছা কোন ক্ষনে।

ট্রেনলাইনের ধারের ভিখারীটা
থালা নিয়ে সারাদিন বসে
সারাদিনে বিশ টাকা জমে
তবুও স্বপ্ন চোখে একদিন
পেটপুরে একবেলা খাবে সে।

সেদিন শ্রাবণের একরাতে মেয়েটা
ছেলেটাকে জড়িয়ে রেখেছিল বুকে
তবুও মেয়েটা আশ্রয় মিলেছিল অন্ধকারে
মেয়েটা প্রতিদিন ভাবে,স্বপ্ন দেখে
ছেলেটা ঠিক একদিন তাকে নিয়ে যাবে।

সেদিন ছিল মেয়েটার বিয়ে
ছেলেটা ভেবেছিল মেয়েটা ঠিক ফিরবে
উদাস ভাবনায় ছেলেটা পাবনায়
তবুও রায়মার নাম পারেনি মুছতে
এখনো সে স্বপ্ন দেখে।

ছেলেটা ছিল পথের টোকাই
ভাবত সে একদিন পড়ালেখা করবে
তবুও কখনোই তার সেদিন আসেনা
সবার ভাগ্যতে না কি পড়ালেখা থাকেনা
তবুও তার ছলছল চোখ স্বপ্ন দেখে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।