মা
- আমিনুর রহমান (তপু রায়হান) ২০-০৪-২০২৪

যেই চোখে চোখ রেখে
দেখেছ জগতের আলো
সেই আলোয় উদ্ভাসিত
তবুও তাকেই বাসোনি ভাল।

যে তোমার হাসিতে ব্যকুল
তোমার কষ্টে ব্যথিত
চিরদিন তুমি অন্ধকারে;
তাকেই রেখেছ অবহেলিত।

যে তোমার মুখে দিয়েছে ভাষা
আজ সে নিরুপায়
দরজা খুলে দেখ; মা এখনো বসে-
তোমার অপেক্ষায়।

(কবিতাটা তাদের উদ্দেশ্য যেসব বখাটেরা পার্থিব স্বার্থজনিত কারণে বৃদ্ধ বাবা-মাকে অবহেলা করে তাদের সংশোধনের জন্য।কবিতাটা পড়ে
যদি একজন মানুষও বাবা-মায়ের প্রতি যত্নবান হয় এতেই আমার স্বার্থকতা।)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।