হে প্রিয় শিক্ষক
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২০-০৫-২০২৪

হে প্রিয় শিক্ষক কি দিয়ে করব
আপনাকে শ্রদ্ধাঞ্জলি!
আমি আপনাতে আমার ভালবাসা
দিয়েছি জলাঞ্জলি।

হে প্রিয় শিক্ষক
কিসে করব আপনাকে অপমান!
আমার আমিত্ব,জৌলুস
আপনারি যে দান?

হে প্রিয় শিক্ষক
কিসে যাব আপনারে ভুলে,
আপনার মত মহান মানুষ
পাইনি আমার শিক্ষাকূলে?

হে প্রিয় শিক্ষক
কিসে ভুলব আপনার সুদর্শন মুখ!
বাবা হারিয়ে আপনাতে
খুজে ছিলাম সুখ।

হে প্রিয় শিক্ষক
কেমনে দিব বাকি শিক্ষা জীবন পাড়ি!
আমি যে আপনাকে ছাড়া
হয়ে গেছি আনাড়ি।

হে প্রিয় শিক্ষক সামনের পথ
কেমনে চলিব একা! একা!
জীবন নামের রেলগাড়ি
আজ চলছে আঁকা-বাঁকা।

হে প্রিয় শিক্ষক
থাকব আপনাকে দেখার আশে!
বিধাতার কাছে প্রাথর্না করি
বারংবার দেখার সুযোগ আমার যেন আসে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।