উৎসবের মহামন্ত্র
- উত্তম চক্রবর্তী ২৩-০৪-২০২৪

কতো ক্ষত জমে থাকে এই মনে আজ,
কারনে ও অকারণে ভুলে ভরা কাজ।
ভ্রমে তারা ব্যাখ্যা খুঁজে কিনারা না পায়,
কে বুঝাবে কাকে বলো নির্বোধ দুনিয়ায়!

ছোটখাটো বিবাদেও বয়ে চলে ক্লেশ,
বহুকালের যাত্রা পথে নাহি মিলে শেষ।
মনে লাগে একাকিত্ব ব্যবধানে তার,
খুঁজে ফিরে প্রিয়জনে দেখা পাওয়া ভার।

একত্রিত হতে সবে অনুষ্ঠানে আসে,
দ্বিধাদ্বন্দ ভুলে গিয়ে একাত্মতায় ভাসে।
অন্তরাত্মার টানাপোড়েন দূরে সরে গেল,
উৎসবে আজ তাই যেন সেতু বন্ধন পেল।

মান-অভিমান যত ছিলো ভুলে গেল তারা,
সম্পর্কেও যোগ হলো নতুন মাত্রা খাড়া!
মনের কতো ভুল ছিলো দূরে চলে গেল,
উৎসবে আজ মহামন্ত্র মহা মিলন পেল।

সুখে-দুঃখে লোকে কতো ভুল পথে চলে,
অমানিশা কেটে গেল একত্রিত হলে ।

তাং- ২২/০৪/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।