!!! প্রিয় মানুষ !!!
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২০-০৫-২০২৪

হ্নদয়ে যার ছবি আঁকি
!!! প্রিয় মানুষ !!!
দিন-রাত সব সময়, যার মুখ চোখে ভাসে,
ভাবনায় থাকে সে, মনে পড়ে সময়-অসময়।
সুখি দেখলে খুশি হয়, দুঃখ পেলে কষ্ট পাই।
প্রিয় মানুষ যেজন, ঘুমের মধ্যে কথা হয়।

প্রিয় মানুষ সেই জন, ভাবনায় থাকে যে জন।
রক্তের সাথে সর্ম্পক নাই, তবুও প্রিয় মানুষ হওয়া যায়।
চলতে ফিরতে-কথা বলতে, চোখের ভাষা বুঝতে হয়।
সুখে-দুখে আসে যে, কম কথা বলে কাজের মধ্যে থাকে সে।
মিশতে মিশতে এক সময় তার কথায় মনে ভাসে।

প্রিয় শিক্ষক আছে যার, ভাবনা কম সে ছাত্রের।
শিক্ষক অনেক পরিশ্রম করে, ছাত্ররা সে গুলো ফলো করে।
দুর্ব্ল ছাত্র সবল হয়, পড়া লেখায় অনেক ভালো হয়।
দেশ ও জাতির মেধাবী করে,
এই জন্য প্রিয় শিক্ষকে জাতির বিবেক বলে।

প্রেমিক মন খুজে যে জন, সে তো আত্নার আপন।
দুটি হ্নদয়ের বন্ধন, থাকবে একসাথে চিরজীবন।
কাজ কর্ম্ ফাঁকি দিয়ে, লোক চক্ষুর আড়াল হয়ে,
পার্ক্ বা লেকের ধারে, নিজেদের কথা বাদ দিয়ে,
নাতি-পুতি কিভাবে মানুষ হবে, তাদের নিয়ে গল্প করে।

প্রিয় মানুষের প্রতি গুস্হা হলে, সম্পুর্ন্ যোগায়োগ
বন্ধ করে,
জীবন যৌবন বিসর্জ্ন দিয়ে, একলা ঘরে লক করে রয়।
খাওয়া দাওয়া বাদ দিয়ে, মনে ভিতর প্যাচ আঁকায়।
যদি ভুল বুঝাবুঝির অবসান হলে, প্রেমে সুপার সনিক
গতি পায়।

রক্তের বাঁধন করবেনা তো খণ্ডন, যতই আসুক বাঁধা।
এমন চিন্তা মাথায় না আসে, আত্নিয়-স্বজন থেকে
থাকবে দুরে।
শান্তি আসবেনা জীবনে, মনে হবে অভিশপ্ত জীবন আমার।
সর্ম্পক যারা করেছে ব্রেক, দুনিয়া-আখিরাত হারায় তারা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।