যখন তুমি ঘুমাও
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২০-০৫-২০২৪

যখন তুমি ঘুমাও রাণী,
স্বপ্নেরও চাদরে ।
জানো কি গো আঁধার তোমায়
ভরে দেয় আদরে ।।

ঘুমাও রাণী, ঘুমায় দেহ,,
ঘুমাও তুমি যখন।
অবুঝ প্রেমের কল্পনাতে—মাতে
আমার দেহ-মন ।

জ্যোস্না তোমার বুক চুমে যায়,
রূপ ছুঁয়ে যায়;
অধরে ধরায় কাঁপন।
জোনাকীরা তোমার---চোখের পাতায় আঁকে
হাজারো স্বপন ।।

তারার মেয়েরা নামে তোমার চুলে,
অন্ধকারে তারা লজ্জা ভুলে,
সোনালী আঁচল আগল তুলে,
রূপে রূপার দেহ করে আবরণ।
বাতাস তোমায় নেয় জড়ায়ে, জাগায় শিহরণ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।