ঘুম ভাঙানো সেই মেয়েটা
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২০-০৫-২০২৪

হৃদয় ভরে দিলেম রে প্রেম পেলেম না যে তোরে
আদর করে রেখেছিলেম ছোট্ট এই অন্তরে ।
এই মনেতে কষ্টগুলো যায় না ধরে রাখা
কষ্ট পাখি দেয় না ফাঁকি বদ্ধ উড়ান পাখা ।
আকাশ সমান ভুলেও তোরে করেছি মাফ আমি
একটু ভুলে দিলি না মাফ ওরে অভিমানী ।
হৃদয় দিলি শরীর দিলি চলে গেলি দূরে
রেখে গেলি হাজার স্মৃতি মনের উঠোন জুড়ে ।
মাথায় তুলে দিলেম সিন্দুঁর ডাকলি স্বামী বলে
চোখের জলে মুখ লুকোলি আমার বক্ষতলে ।
কান্না ঝরায় সেদিনের ওই সুখের স্মৃতিগুলো
নিঃস্ব করে জীবনটাকে করলি এলোমেলো !
নষ্ট হলো ফুলগুলো সব ছিঁড়লি প্রেমের মালা
শূন্য বুকে ঢেলে দিলি শেষ মরণের জ্বালা !
স্বপ্ন ছিল : বধূ করে আনব আমার বাড়ি
গায়েতে তোর জড়িয়ে লাল বেনারসী শাড়ী ।
স্বপ্ন গেল ঘুমের বাড়ি হলাম বড়ো একা
এই জনমে পাব কি সেই অভিমানীর দেখা !
যা রে চলে নেই কো মানা দুরের পাষানপুরে
তবুও তোরে বাসব ভালো জনম জনম ধরে ।
ঘুমপাড়ানি মাসি পিসি গেছে ঘুমের দেশে
ঘুম ভাঙানো সেই মেয়েটা যায় রে পরবাসে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।