আমি এসেছি তোমার শহরে
- হাসান আল মাহদী ১৯-০৪-২০২৪

আমি এসেছি তোমার শহরে,
যে শহরের কোন এক ফ্লাট বাড়িতে তুমি বন্দী
বিলাসি কোন এক পোষা পাখির ন্যায়।
যে খোলা আকাশে উড়তে হারদম ডানা ঝাপটায়।

আমি এসেছি তোমার শহরে,
মনে আছে কী!বিকেল বেলায় মামার দোকানের
ফুসকা আর ঝালমুড়ি বড় প্রিয় ছিলো তোমার।
আজ সেইসব স্মৃতির ডায়েরিতে জমা পড়ে আছে।

আমি এসেছি তোমার শহরে,
এখন অনেক রাত শহর ঘুমিয়ে গেছে,
সুখের তরে অন্যের বাহুডোরে তুমি আজ নিষ্পেষিত
দুমড়েমুচড়ে ক্ষতবিক্ষত আজ দেহের প্রতিটা বাজ।

আমি এসেছি তোমার শহরে,
এই শহর এখন বড় অচেনা মনে হয়
অথচ কিছুদিন আগে হাত ধরেছিলাম গুলজার মোড়ে, মনে আছে কী তোমার?

আমি এসেছি তোমার শহরে,
এই শহরে ঘুরবো ফিরবো আরো কিছুকাল।
হঠাৎ করে একদিন হারিয়ে যাবো কোনো অজানাই,
যেদিন পড়বেনা আমার পায়ের ছাপ এই ব্যস্ত নগরে
হয়তো সেদিন অনুভব করবে আমার শূন্যতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।