আমি সৈনিক
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২০-০৫-২০২৪

আমি সৈনিক,আমি যোদ্ধা,আমি রণমূর্তি
আমি অসীম সাহসী,দিব সমুদ্র পারি
দলে যাব যত পর্বত গিরি।


চোখজোড়া ক্ষুধাতুর, রক্ত পিপাসু
আমার বিশ্রাম নেই,আমি সদা সতেজ
হোক না শত্রু পাহাড় সম,জানোয়ার
কিবা বন্য
আমি সত্যের সৈনিক,আমার
পথচলা দুর্বার আমার অভিধান মৃত্যুভয় শূন্য।


নারী মোহে আমি আসক্ত নই
কঙ্কটপূর্ণ পথে শত্রু নিঃশেষে
দেশমাতৃকার তরে নিয়োজিত
নিরিহ জনতার
ক্রন্দনধ্বনি কানে বাজে
আমি অট্টহেসে খঞ্জর মেরে শত্রুকে দেই তেরে।


আমি মুক্ত,আমি স্বাধীনচেতা
আমি ভেঙ্গে ফেলি যত পরাধীনতা
আমি জাতির কান্ডারি,আমি ভান্ডারী
আমিই রণবীর,
আমি থাকিতে তোমাদের কেহ
পারিবেনা মারিতে তীর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।