ব্যাকুলতা
- সোহরাব হোসেন - ছড়ার জগৎ ২৬-০৪-২০২৪

সারাবেলা ব্যস্ততা,
ওগো মোর সখা!
পথ পানে চেয়ে থাকি
পাই যদি দেখা।

ক্লান্ত দিনের শেষে
কাছে আস তুমি,
আধপথে পড়ে থাকি
গল্প আর আমি।

ঘুমের রাজ্যে হারাও
কোলে রেখে মাথা
বুলাই জাদুর আঙ্গুল
ঘোর কথকতা।

তুমি তো ঘুমিয়ে সারা
জেগে আমি ঠায়,
প্রাণভরে চেয়ে দেখি
বিভোর তোমায়।

পতেঙ্গা, চট্টগ্রাম
১১ মার্চ, ২০১৯ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

robinbdbuet
২৬-০৪-২০১৯ ১০:১৪ মিঃ

সারাবেলা প্রতীক্ষার পর প্রিয়জন যখন কাছে আসে, কর্মব্যস্ততা শেষে অবসাদ যখন তাকে গ্রাস করে, তখন তার জন্য একটা অন্যরকম অনুভূতি জেগে ওঠে। সেই অনুভূতি নিয়েই আজকের কবিতা।