আমি কত বোকা তাইনা??
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২০-০৫-২০২৪

"আমি কত বোকা তাইনা?
চোখে চোখ রেখে একটু
হাসি মুখে কথা বললেই
ভেবে নেই তুমি আমার একান্ত সম্পত্তি।

বেখেয়ালে আমার হাতে হাতে পড়েছে বলে
ভেবে নেই সারাটা জনম
বুঝি এমনি করে রাখবে ধরে।

আমি কত বোকা তাইনা?
যখন পড়ন্ত বিকেল বেলায় ছাদে এসে দাঁড়িয়ে থাকো আনমনে
উদাসি হয়ে যখন আকাশের প্রাণে চেয়ে থাকো
ভেবে নেই এই বুঝি আমাকেই ভাবছ।

ব্যালকনির টবে ফোটা তরতাজা ফুটন্ত গোলাপটি যখন হাতে নেও
এক আকাশ আশা বুকে ভীড় করে গোলাপটি বুঝি আমাকেই দেবে।

আমি কত বোকা তাইনা?
স্বপ্নে তোমার হাত ধরে কতদূর হেঁটে যাই
বহু নীল দিগন্ত পেড়িয়ে শালবনের নীলাঞ্জনে
ঝাউয়ের পাতায় মুড়িয়ে রাখি তোমায়।

তুমি কতদূর, আর আমি তোমার কত কাছে,খুব কাছে
তবুও আমি তোমার কত অচেনা,
আর তুমি আমার কত আপন।

আমি কত বোকা তাইনা ,খুব বোকা।

দুর থেকে কতবার তোমার কাধে মাথা রেখে ঘুমিয়েছি
চোখের পলক তুলে খেলেছি কত খেলা,
আলপনা এঁকেছি আমার হৃদয় দিয়ে তোমার হৃদয়ে
তবুও একটু রাঙাতে পারিনি তোমার হৃদয়,
আমি কত বোকা তাইনা?

আকাশে মেঘ করলে বুঝি কখন ঝড় উঠবে?
নদীর ঢেউ দেখে বুঝি কখন কূল ভাঙ্গবে ?
অথচ এতটা বছর তোমার কাছাকাছি থেকেও আমি আজও বুঝিনি, তুমি অন্য কারো,
তবুও ভেবেছি একদিন বুঝবে, ভালোবাসবে মোরে ,
ওটা ভুল ছিলো, আমার শোনার ভুল ছিলো
তবুও তোমার হাতটি ধরতে চেয়েছি,
তোমার উর্বশী ঠোঁটে রচনায় লিখতে চেয়েছি শত শত কবিতা,শত কাব্য।

তবুও
তোমার ঐ হৃদয় মন্দিরে অষ্ট প্রহর পারি দিয়ে
পূজা পাবার মত যোগ্য প্রেমিক দেবতা হতে পারিনি,
শুধু ভেবেছি আর দেখেছি, আর ঘুরেছি
তোমাকে পূজা করেছি, ভালোবেসেছি ,
তবুও বলিনি এতো কাছে পেয়েও
আজ তুমি অন্য কারো,
তোমার তোমার ঠোঁট অন্য পুরুষের কবিতা,
তবুও আমি ভাবি তুমি আমার কবিতা, শুধু আমার।

সত্যি আমি কত বোকা তাইনা, অনেক বোকা।। "

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।