গার্মেন্টস কর্মী
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২০-০৫-২০২৪

প্রতিদিন ভোর বেলায়,
জেগে উঠে মানুষটা।
কাজ সেরে সময়টা দেখে নিয়ে,
ভাতের বাটিটা হাতে করে চলছে,
চলছে তো চলছে।
গিয়ে দেখে অফিসে হাজিরাটা লেইট,
মালিকের চামচারা কেটে নিলো,
সে দিনের বেতনটা।
সারাদিন কেটে গেলো বৃথায় তা।
মালিকের নিয়ম নীতি,
বাধা ধরা নীতিতে চলছে।
চলছে তো চলছে।
এ এম পি এম আর এফ এম,
চামচাতে ভরা তারা।
তাদের নিয়ম নীতিতে,
কাদে বসে মানুষটা।
কেউ হাসে কেউ কাদে,
চাকরীটা চলে গেলো।
তাই বলে থেমে নেই জীবনটা।
গ্রাম থেকে শহরে এসে,
দেখি মানুষের তামাসাটা,
কেউ হাটে, কেউ বাসে,
কেউ চরে রিক্সাতে,
কেউ বা চরে প্রাইভেটে।
হেটে চলে কোথায় ?
কেউ যায় বারে,
কেই যায় মসজিদে।
এই মোদের জীবন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।