তোমার হাসিতে বেদনা ভুলবো আমার যে বড় সাধ!
- শিশির খান - নিশীথের নীরব পৃথিবীতে তুমি আমি মুখোমুখি ২৫-০৪-২০২৪

তোমার হাসিতে বেদনা ভুলবো
আমার যে বড় সাধ!
বেদনার বোঝা বয়ে এতকাল
ভেঙ্গেছে যে মোর কাঁধ!
তোমার কাজলে আঁকবো আমার
হারানো স্বপ্ন গুলি,
কোন এক ভোরে ভুলেছি যতো
আশার সকল বুলি।
তোমার আঁচলে মুছবো দু'টি চোখ
ভিজেছে অশ্রু জলে,
বুকে জমানো বেদনার সে কথা
অশ্রু হয়ে যে বলে!

যে ভালবাসার প্রদীপ তুমি
জ্বেলেছ হৃদয়ের নীড়ে,
এক মুঠো আলো দেবে কি বলো
আমার এ শূণ্য কড়ে?
নয়ন তারায় যে স্বপ্ন তুমি
যত্নে বুনেছ রোজ,
পৃথিবীর সব রঙ মিলেছে তাতে
পেয়েছি সুখের খোঁজ।

তুমি যে প্রিয়া প্রেমের সাগর —
উঠায়ে ঢেউ তার কূলে,
এ জীবন তরি ডুবাব আমি
প্রণয়ের ঝড় তুলে!
আজ শ্রাবণের ভোর — বর্ষণে অঝোর
ভেঙ্গেছে আশার বাঁধ,
তোমার কোলেতে চির নিদ্রা নেব
আমার যে বড় সাধ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।