নোলক
- সোহরাব হোসেন - বেলা অবেলা ১৯-০৪-২০২৪

আমার নোলকে চমকালো কতো
চাঁদ হয়ে তার চাঁদনি হৃদয়,
প্রভাতী আলোর মতোই—
ঠিকরালো কতো! স্বচ্ছ কাচের ভিতর।

হারিয়েছে নোলক ঘাসের ফাঁকে
হারানো সময়ের মতো কোন এক পথের বাঁকে,
হারিয়েছে সে তার হৃদয়ের দ্যুতি;
জ্বলে না আর আগের মতো হীরন্ময়।

সরবে ফুটেছিলো শিউলি হৃদয়,
নীরবে ঝরেছে, কোন এক বিস্তৃত জমিনে
শিশির স্ফটিকে সজীবতা মাখা ঝলমলে আলোয়,
মাড়িয়েছে তারে বেখেয়ালি পথিক হেঁয়ালি পদাঘাতে।

পতেঙ্গা, চট্টগ্রাম
০৩ এপ্রিল, ২০১৯ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

robinbdbuet
৩০-০৪-২০১৯ ১৮:০৪ মিঃ

ক্ষয়িষ্ণু ভালোবাসার কালীন অবক্ষয় যত সহজে মেনে নেওয়া যায়, বর্ধিষ্ণু ভালোবাসার হঠাৎ ছন্দপতন মেনে নেওয়া ততই কঠিন।