অপেক্ষায় রইলাম
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

এই রবিবারে বহু বিয়ে আছে,
আমন্ত্রণও পেয়েছি।

শুধু কি নিমন্ত্রণ খেয়ে যাবে,
নিজেরটা কবে খাওয়াবে!

হ্যাঁ- কোন এক রবিবারে
আমিও হয়তো পরিণয়ে যুক্ত হবো,
তখন না হয় খাওয়াবো!

প্রজাপতির বন্ধন হলে...

একদিন বাবা হয়তো ফোনে বলবে
এই সপ্তাহে সুযোগ করে একবার
বাড়ি আয়!
পাত্রীর সন্ধান আছে
তোকে সাথে যেতে হবে...

দিবে-তো বিয়ের নিমন্ত্রণ,
অবশ্যই!
অপেক্ষায় রইলাম!

সহসাৎ সেই শুভক্ষণ দরজায়
কড়া নেড়ে বলে-
প্রতীক্ষার পালা আজ অবসানে!

মহা আড়ম্বরে নেমে পড়-
সানাইবাদক, বাজারের ফর্দ,
নিমন্ত্রণ পত্র বিলি আরও কতো কী...

তাং- ২৬/০৪/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।