১লা মে
- হোসাইন মুহম্মদ কবির ১৭-০৪-২০২৪

শ্রমিক দের শ্রদ্ধা জানাই
শুধু মাত্র ১লা মে এলে,
আর ৩৬৪ দিন ভুলে যাই
এরাও যে মেহনতি মানুষ,
নিজ ন্যায্য মূল্য চাইলে
সেটাও তখন তার দোষ।
শ্রদ্ধায় সংসার চলেনা
বুঝে চায় নিজ পাওনা,
নীতিবাদী আজ যত লোক
কাল শ্রমিকের অনাহারে
থাকবেনা কারো শোক,
কেউ কাঁদবে অত্যাচারে।
নিরবে কষ্ট লুকিয়ে রোজ
রবে ভীষণ ঘুমে মগ্ন সমাজ
থাকবে না কারো আওয়াজ
রাখবে না শ্রমিকের খোঁজ।
০১/০৫/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।