নদী
- সৌরভ হালদার ১৯-০৪-২০২৪

নদী
এসকেএইচ সৌরভ হালদার

চলেছি আকাবাকা,পথের ঘনঘটা
দেশ - বিদেশে ঘুর্নময়,আমার নাম নদী
হয়।
শেষ সীমাহীন দূরে,
মিলেছি এসে বঙ্গোপসাগরে।

ভিন্ন ভিন্ন নামে পরিচয় আমার
বড় বড় নদীর হয়েছে নাম
আমি ছোট নদী,চেনেনা কেউ
এর জন্য আপসস হয়।

ভাবি আকুল হয়ে,সময় হলে
মিলোব তো একই যায়গায়।
তবে এ কেমন ইতিহাস,
যার কোন নেই পরিহাস।
ছোট বলে করে না কেউ গন্য,
তবে আনন্দ পায় মাঝে মাঝে।
কেউ এসে যখন বলে,
যমুনা _ সুরোমা।
তবেই একই পথ বেয়ে চলে যাই
নদীর সীমাহীন দূরে,
বঙ্গপোসাগরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।