প্রিয়, অভিমান আমারও তো হয়
- ইত্তেফা জাহান ২৮-০৩-২০২৪

আর শুনবো না মেঘের ডাক
হাত বাড়িয়ে আর ছুয়ে দেব না বৃষ্টির ধারা
জানালা বন্ধ করে দিয়েছি,
খোলা হাওয়া এসে আর এলোমেলো করে দেবে না আমার টেবিলে রাখা ডায়েরির পাতা
উঠোনে বরফের পাহাড় জমুক,
শিল কুড়োতেও যাবোনা
ঝড়া পাতায় ভরে যাক বারান্দা
পা ও ফেলবো না
গন্ধরাজ ঝরে পচে যাক গাছের তলায়
ফিরেও তাকাবো না
প্লেলিস্টে আর বাজাবো না 'আমার সারাটা দিন'
আনমনে আর আওড়াবো না সুনীল
রেলিং-এ ভেজা কাক এসে বসুক,
রান্নাঘর থেকে খিচুড়ির ঘ্রান আসুক,
ঘন মেঘে চারদিক আধার হয়ে আসুক,
পদ্মপুকুর ভেসে যাক
আমার কি তাতে
কিচ্ছু দেখবো না,কিচ্ছুনা
বৃষ্টি নিয়ে নাকি আমার খুব বেশি আদিখ্যেতা
ঠিক আছে,দিলাম আড়ি সবকিছুতে
এরপর ঠিক সেদিনই বেরোবো যেদিন তুমি এসে বলবে, 'এইযে,ভিজবে চলো'
প্রিয়,অভিমান আমারও তো হয়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

KobiHimel
১২-০৬-২০২০ ১৬:২০ মিঃ

অভিমানের অপরূপ প্রকাশ

SAKIL
১০-০৬-২০১৯ ১৭:৪৯ মিঃ

Yeap yeap; awsome!