কালো মেয়ে
- হাসান আল মাহদী ২৯-০৩-২০২৪

আমি অবলা নারী আজ বড় অবহেলিত
শুধু কালো বলে,
বারেবার দেখতে এসে দুই-চার টা কথা শুনিয়ে
সবাই যায় যে চলে।
আমি কালো বলে!!!

আমি রাধতে জানি,পড়তে জানি, গুরুজনের শ্রদ্ধা করি, স্কলারের এর জুরি আছে আমার ভুরি ভুরি।
তবুও আমার হয়না পড়া বিয়ের শাড়ি।
আমি কী পাবো না অধিকার কোনো কালে!?
আমি কালো বলে!!!

আমার হাত-পা ঠিকই আছে, আছে যে একটা হৃদয়
আমিও কাঁদি তোমাদের মতো,
আনন্দ পেলে হাঁসি,আমারও আছে আবেগ বিবেক
তবুও কেনো করো তাচ্ছিল্য তোমরা সকলে!!?
আমি কালো বলে!!!

শোন হে সুশীল সমাজপতিরা!
আমার অধিকার বঞ্চিত করোনা তোমরা,
আমার রুপ নেই আর সবই তো আছে।
রুপের বড়াই কি সারাজীবন রবে?!
গুনের বিচারে আমাকে নাও তুলে।
আর করোনা অবহেলা- কালো বলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।